সপ্তাহের সবচেয়ে খারাপ খেলোয়াড় নেইমার-মেসি

হাওর বার্তা ডেস্কঃ সেরা খেলোয়াড়ের পুরস্কার তো ক্যারিয়ারে কতই পেয়েছেন। যদি প্রতি সপ্তাহে লিগের সবচেয়ে খারাপ খেলোয়াড়কে পুরস্কার দেওয়ার বিধান থাকত, তাহলে এই সপ্তাহে লা লিগার সেই পুরস্কারটা পেতেন লিওনেল মেসিই। গত সপ্তাহান্তে লা লিগার সবচেয়ে খারাপ খেলোয়াড় যে নির্বাচিত হয়েছেন মেসিই।

কারো ব্যক্তিগত মতামতের ভিত্তিতে নয়, ফুটবলের পরিসংখ্যান বিষয়ক প্রতিষ্ঠান ‘অপটা’র হিসেবেই মেসি গত সপ্তাহান্তের লা লিগার সবচেয়ে খারাপ খেলোয়াড়! লা লিগার সবচেয়ে খারাপ হলেও সব মিলে অবশ্য মেসির ভাগ্যে রানারআপ ট্রফি।

কারণ, ইউরোপের শীর্ষ ৫টি লিগের মধ্যে গত সপ্তাহান্তের সবচেয়ে খারাপ খেলোয়াড়ের কালো তকমাটা উঠেছে নেইমারের মাথায়। হ্যাঁ, ইউরোপের শীর্ষ ৫টি লিগের মধ্যে গত সপ্তাহান্তের সবচেয়ে খারাপ খেলোয়াড় নেইমার। দ্বিতীয় খারাপ খেলোয়াড় মেসি।

নেইমার-মেসি, দুজনেই গত শনিবার নিজ নিজ ক্লাবের হয়ে লিগ ম্যাচ খেলেছেন। শনিবারের সেই ম্যাচই নেইমার-মেসির গায়ে এঁটে দিয়েছে খারাপ খেলোয়াড়ের কালো তিলক। শনিবার ফ্রেঞ্চ লিগ ওয়ানে অঁজির বিপক্ষে ম্যাচ ছিল নেইমারের পিএসজির। জয়ের ধারা অব্যাহত রেখে ম্যাচটা জিতেছেও পিএসজিই। জয়টাও পিএসজি সূলভই, ৩-১ গোলের।

ম্যাচে পিএসজির তৃতীয় গোলটাও করেন নেইমার। কিন্তু ৬৬ মিনিটে সেই গোলও পিএসজির ব্রাজিলিয়ান তারকাকে সপ্তাহান্তের সবচেয়ে খারাপ খেলোয়াড়ের অভিশাপ থেকে বাঁচাতে পারেনি। কি করে পারবে? অঁজির বিপক্ষে ম্যাচটাতে নেইমারের পা যে হঠাৎই অবশ হয়ে গিয়েছিল! বল নিয়ে কারিকুরি করা দূরের কথা, বল নিজের পায়ে ধরেই রাখতে পারেননি। বল পেলেই তার পা থেকে তা ছোবল মেরে কেড়ে নিয়েছে প্রতিপক্ষ খেলোয়াড়েরা। ওই এক ম্যাচেই নেইমার বল হারিয়েছেন মোট৬ ৩৪ বার!

যা শুধু ফ্রেঞ্চ লিগ ওয়ানে নয়, ইউরোপের শীর্ষ ৫ লিগ মিলিয়েই সপ্তাহান্তের ম্যাচে কোনো খেলোয়াড়ের সবচেয়ে বেশি বার বল হারানোর কীর্তি! বল খোয়ানোয় রানারআপ হওয়া মেসিও অবশ্য কম যাননি। গত শনিবারই ভায়াদলিতের বিপক্ষে লিগ ম্যাচটাতে মেসি মোট বল হারিয়েছেন ২৭ বার! যা লা লিগায় কোনো খেলোয়াড়ের সর্বোচ্চ। সব মিলে দ্বিতীয় সর্বোচ্চ।

শনিবারের ম্যাচটাতে মেসি-ভক্তদের জন্য হতাশার কারণ ছিল আরও একটি। ম্যাচে কোনো গোল পাননি মেসি। অবশ্য তার দল বার্সেলোনা ঠিকই কষ্টার্জিত জয় পেয়েছে। ফরাসি ফরোয়ার্ড উসমানে ডেম্বেলের সুবাদে জিতেছে ১-০ গোলে।

৩৪ আর ২৭ বার যদি বলই হারান, নেইমার-মেসি ম্যাচে খেললেন কখন?

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর